আবদুর রাজ্জাক জাদু দেখালেন চার বছর পর মাঠে ফিরেই

আবদুর রাজ্জাক জাদু দেখালেন চার বছর পর মাঠে ফিরেই

২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হবার পর সব শেষ শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৪ সালে টেস্ট খেলেছিলেন আবদুর রাজ্জাক। চার বছর পর মাঠে ফিরেই জাদু দেখালেন সেই আবদুর রাজ্জাক।

 

চার বছর পর এই লঙ্কানদের বিপক্ষে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন এই বাম-হাতি স্পিনার। চার বছর পর মাঠে ফিরেই রাজ্জাক জাদু।

 

আজ বৃহস্পতিবার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এদিন টস জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

 

প্রথম ম্যাচে অভিষিক্ত সানজামুলের বদলে দলে সুযোগ পাওয়া ৩৫ বছর বয়সী রাজ্জাক দিনের শুরুতেই দেখালেন জাদু। ষষ্ঠ ওভারের প্রথম বলে দিমুথ করুণারত্নে ফিরিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই বোলার। ডাউন দ্য উইকেটে এসে বোকা বনে গেলেন লঙ্কান এই ওপেনার। কোনো ভুল করলেন না উইকেটের পেছনে থাকা লিটন দাস। ফলাফল ১২ বলে ৩ রান করে স্ট্যাম্পিং হয়ে মাট ছাড়তে হলো করুণারত্নকে।

 

সম্প্রতি প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেট নিয়ে আলোচনায় আসেন রাজ্জাক। দীর্ঘ দিন পর জাতীয় দলে ডাক পান এই সিনিয়র বোলার।

 

ক্যারিয়ারের মাত্র ১২টি ম্যাচে ২৩ উইকেট পেয়েছেন এই বাম-হাতি স্পিনার।

 

শ্রীলঙ্কা একাদশ

দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, রাঙ্গনা হেরাথ, আকিলা ধনঞ্জয়া ও সুরাঙ্গা লাকমাল।

 

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মুস্তাফিজুর রহমান।