তামিম ইকবাল অধিনায়ক, প্রথম টি-টিয়োন্টির ম্যাচের

তামিম ইকবাল অধিনায়ক, প্রথম টি-টিয়োন্টির ম্যাচের

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়ে টেস্ট সিরিজ থেকে বাদ পড়তে হয় বাংলদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানকে। আগামী বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দলে ফিরলেও প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নামতে পারছেন না বিশ্বসরো এই অলরাউন্ডার। তাই তার বদলে মিরপুরের শুরু ওই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পেলেন দলের সিনিয়র সদস্য তামিম ইকবাল।

 

এর আগে শনিবার টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এতে দলে নতুন মুখ হিসেবে সুযোগ পায় পাঁচ জন তরুণ ক্রিকেটার। পাশাপাশি দলে ফিরেছেন বাম-হাতি ওপেনার সৌম্য সরকার।নতুন পাঁচজন হচ্ছেন আফিফ হোসাইন, আবু জাহেদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান ও জাকির হাসান।সিরিজ প্রথম ম্যাচটি ঢাকায় ও আগামী রোববার ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচটি সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।

 

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান,  আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।