আইপিএল এর চূড়ান্ত সময়-সূচি, দেখে নিন

আইপিএল এর চূড়ান্ত সময়-সূচি, দেখে নিন

ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় আসর আইপিএল শুরু হচ্ছে আর কয়েক দিন পরই। যদিও একটি ঘরোয়া ক্রিকেট লিগ। তবে কোটি কোটি টাকার এ খেলায় বিশ্বের ভাগা ভাগা চার ছ্ক্কায় মাঠ মাতান বলে সবার নজর থাকে আসরটির প্রতি।

 

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে বিশ্ব ক্রিকেট পাড়ায় যে পরিমাণ উত্তেজনা বিরাজ করে পাশাপাশি টাকার ছড়া ছড়ি হয় তা অন্য ক্রিকেট লিগগুলো নিয়ে এতোটা হয় না।

বিশেষ করে অস্ট্রেলিয়ার জনপ্রিয় বিগ্যব্যাশ, ইংল্যান্ডের কাউন্টি, পাকিস্তানের পিএসএলেসহ

অন্যান্য দেশের ঘরোয়া ক্রিকেট টূর্নামেন্ট নিয়ে উত্তজনা লক্ষ্য করা গেলেও আইপিএল নিয়ে উত্তেজনার মাত্রাটা একটু বেশিই হয়। অর্থ আর তারকা বিদেশি খেলোয়াড়ের উপস্থিতি এখানে চোখে পড়ার মতো। এ নিয়ে আইপিএলের ১০টি আসর অনুষ্ঠিত হয়েছে। আর উত্তেজনার এ আসরটির একাদশ আসর শুরু হবে ৭ এপ্রিল।

 

১৪ ফেব্রুয়ারি বুধবার আইপিএলের আয়োজক কমিটির এক বিবৃতিতে জানায়, আইপিএলের ২০১৮ সিজনের খেলা শুরু হবে ৭ এপ্রিল। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ আইপিএল থেকে দুই বছর সাসপেন্ট থাকা চেন্নাই সুপার কিংস। এছাড়া ২৭ মে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে।

 

৮ এপ্রিল দিনের প্রথম খেলায় মুখোমুখি হবে দিল্লি ডেয়ার ডেভিলস ও কিংস এলেভেন পাঞ্চাব। অন্যদিকে দিনের দ্বিতীয় খেলায় লড়বে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

প্রসঙ্গত, আইপিএল সিজন ১১ এ অংশ নিচ্ছে আটটি দল। গতবারের মতো এবারো ভিন্ন দলে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।