মুস্তাফিজকে না দুষে নিজেকেই দুষলেন ম্যাককালাম

মুস্তাফিজকে না দুষে নিজেকেই দুষলেন ম্যাককালাম

পিএসএলের টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে শুক্রবার ইসলামাবাদ ইউনাইটেডের ১২১ রানের সীমাও অতিক্রম করতে পারেনি বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের দল লাহোর কালান্দার্স। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে নিজেরা ১৫ রান নিলে ইসলামাবাদকে ১৬ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় লাহোর। আগের তিন ম্যাচে দারুণ বল করা মুস্তাফিজের হাতেই সুপার ওভারের বল তুলে দেয় দলটি। যদিও এদিন লো-স্কোরিং ম্যাচ হওয়া সত্ত্বেও এদিন ৪ ওভারে ৩৯ রান দিয়ে মাত্র একটি উইকেট শিকার করেন মুস্তাফিজ।

মুস্তাফিজের প্রতি যে আস্থা রেখেছিল দল, তার প্রতিদান দিতে পারেননি তিনি। মুস্তাফিজের করা সুপার ওভারের ২য় বলে ম্যাককালামের দিকে ছুটে যাওয়া ক্যাচ হাতছাড়া হলে তা পরিণত হয় ছক্কায়। এরপর মুস্তাফিজের বাউন্সারে কানায় লেগে চার আর শেষ বলে ছয় হাঁকিয়ে ম্যাচ জিতে ইসলামাবাদ।

এমন পরাজয়ের কারণে মুস্তাফিজের খারাপ লাগাটাই স্বাভাবিক। তবে মুস্তাফিজকে নয়, বরং ব্রেন্ডন ম্যাককালাম দুষছেন নিজেকে। ক্যাচ মিসের আক্ষেপে ছয়টি রান বিলিয়ে দেওয়ার আক্ষেপে পুড়ছেন তিনি।

ম্যাচ শেষে ম্যাককালাম বলেন, ‘সুপার ওভারের জন্য আমাদের দুই অপশন ছিল মুস্তাফিজ (মুস্তাফিজুর রহমান) এবং নারাইন (সুনীল নারাইন)। প্রথম ইনিংসের মতো উইকেটে এত টার্ন ছিল না আর ডেথ ওভারের জন্য মুস্তাফিজ অন্যতম সেরা। ডিপে আমি কেচটা তালুবন্দী করতে পারিনি, এটা আমারই দোষ ছিল।’

নিদাহাস ট্রফির জন্য পিএসএল ছাড়ার আগে এটিই ছিল মুস্তাফিজের শেষ ম্যাচ। এই ম্যাচের আগে পিএসএলে এবারের আসরে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি লাহোর কালান্দার্স। মুলতানের বিপক্ষে ৩৪ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে লাহোর। এরপর কোয়েটার কাছে হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। নিজেদের তৃতীয় ম্যাচে করাচির কাছে হার ২৭ রানের। তিন ম্যাচে তিন হারে পয়েন্ট টেবিলের একদম নিচে অবস্থান ছিল মুস্তাফিজদের। টুর্নামেন্টে টিকে থাকতে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না দলটির। তবে হেরে গিয়ে যথারীতি তলানিতেই থাকতে হল তাদের।