ইবির ইংরেজি বিভাগের রজতজয়ন্তী অনুষ্ঠিত

ইবির ইংরেজি বিভাগের রজতজয়ন্তী অনুষ্ঠিত

২৫ বছরে পদার্পণ উপলক্ষে রজতজয়ন্তী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগ। একই সাথে বিভাগটির আয়োজনে প্রথম অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রজতজয়ন্তী এবং অ্যালামনাই সম্মেলন উপলক্ষে বিভাগটি দুই দিনব্যাপী (শুক্রবার ও শনিবার) বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

 

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে অনুষদ ভবন থেকে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এসে অনুষ্ঠানস্থলে মিলিত হয়। এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে র‌্যালিটির উদ্বোধন করেন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, আরেক জ্যেষ্ঠ শিক্ষক, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, বিভাগীয় সভাপতি প্রফেসর ড. আক্তারুল ইসলাম জিল্লুসহ ইংরেজি বিভাগের শিক্ষক এবং প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীরা।

 

বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণ, প্রীতিভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দু’দিনব্যাপী অনুষ্ঠান শনিবার শেষ হয়েছে। এর আগে গতকাল শুক্রবার অনুষ্ঠানের প্রথম দিন বিকেল ৪টায় বিভাগীয় সভাপতির সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।