মেসেজ ডিলিটের সময় বদলাচ্ছে হোয়াটসঅ্যাপে

মেসেজ ডিলিটের সময় বদলাচ্ছে হোয়াটসঅ্যাপে

আমরা ভুল করে অনেক সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনাকাঙ্ক্ষিত ব্যক্তিকে মেসেজ পাঠিয়ে ফেলি। হয়তো অনেক সময় বিব্রতও হই। সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপসও তেমনি একটি মাধ্যম। তবে ভুল করে কাউকে মেসেজ দিলে সেটি যাদি ৭ মিনিটের বেশি হয়ে যায় সেই মেসেজ ডিলিট করা যাবে না। তবে এবার সেই পরিস্থিতি বদলাতে চলেছে। সময়সীমা বাড়ছে মেসেজ ডিলিট করার ক্ষেত্রে।

 

প্রযুক্তি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এবার থেকে সেই সময়সীমা বাড়িয়ে ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড করে দেয়া হয়েছে। ফলে মেসেজ পাঠানোর পরেও ডিলিট করতে হাতে ঘণ্টা খানেক সময় পাওয়া যাবে।

 

আরো জানা যায়, হোয়াটসঅ্যাপের ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি গত বছর নভেম্বর মাসে প্রকাশ্যে আসে। চালু হওয়ার পরেই জনপ্রিয় হয়ে ওঠে এই ফিচারটি। কাউকে ভুল করে মেসেজ পাঠালে, প্রেরক চাইলে ৭ মিনিটের মধ্যে মেসেজ ডিলিট করতে পারবেন। কিন্তু এই সময় খুবই অল্প বলে অভিযোগ জানাচ্ছিলেন গ্রাহকরা। এবার গ্রাহকদের কথা মাথায় রেখেই সেই ফিচারে পরিবর্তন আনল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে এখনই ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের নতুন সুবিধা পাবেন না সবাই। আপাতত কেবল হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই সুবিধা পাওয়া যাবে।

 

অন্যদিকে, এই সপ্তাহেই ‘ফরওয়ার্ড মেসেজিং’ ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। চ্যাটের মেসেজ যদি অন্য কাউকে ফরওয়ার্ড করা হয় তাহলে এই ফিচারটির মাধ্যমে সহজেই তা বোঝা যাবে।