কালো ব্যাজ পড়ে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল

কালো ব্যাজ পড়ে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল

ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফির আগামীকাল বুধবারের ম্যাচে কালো ব্যাজ পরে মাঠে নামবে বাংলাদেশ দল। গত সোমবার নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমান বন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে ম্যাচে কাল ব্যাজ ধারণ করে মাঠ নামবে টাইগাররা ।

 

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ তথ্য জানিয়েছে। সোমবার ত্রিভুবন বিমান বন্দরে অবতরণ কালে দুর্ঘটনার শিকার হয় চার ক্রুসহ ৭১ জন আরোহীর মধ্যে বিমানের বৈমানিকসহ ৫০ জন নিহত হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের এ বিমারটি অধিকাংশ যাত্রীদের মধ্যে বেশিরভাই বাংলাদেশী।

 

বিমানের দুর্ঘটনার শোকপ্রকাশ করেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম। তিনি তার ফেসবুকে শোকবার্তায় লিখেছেন, ‘দয়া করে সবাই তাঁদের জন্য দোয়া করবেন।’

 

বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম তার টুইটারে এক শোকবার্তায় লিখেছেন, ‘বিমানের সব যাত্রী ও তাঁদের স্বজনদের অবস্থা অনুভব করতে পারছি। আল্লাহ নিহত ব্যক্তিদের গ্রহণ করুন। বেঁচে যাওয়া ব্যক্তিরা যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারেন। আমরা সবাই তাঁদের জন্য দোয়া করি।’

 

অন্যদিকে বিশ্বশরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ফেসবুক পেজে লিখেছেন, ‘খবরটি জানতে পেরে ভীষণ মর্মাহত! ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার উদ্দেশে জানাই আমার আর শিশিরের গভীর সমবেদনা। আহত সবার দ্রুত সুস্থতা কামনা করি। মহান সৃষ্টিকর্তা যেন এই বিপর্যয় কাটিয়ে উঠতে তাঁদের পরিবারের সদস্যদের সাহস জোগান, সেই প্রার্থনা করছি।