হারের পর রুবেল-সৌম্য ফেসবুক স্ট্যাটাসে কি লিখলেন?

হারের পর রুবেল-সৌম্য ফেসবুক স্ট্যাটাসে কি লিখলেন?

ফাইনালের ১৯তম ওভারের আগ পর্যন্ত তিনি ছিলেন সফরে বাংলাদেশের অন্যতম সেরা বোলার। সেই রুবেল হোসেনের এক ওভারে অতিমানবীয় ব্যাটিং করে নিধাস ট্রফি ভারতে নিয়ে গেছেন দিনেশ কার্তিক। টানটান উত্তেজনার ফাইনালে হারের পর নিজের ফেসবুক পেজে সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন টাইগার পেসার। সেই তালিকায় আছেন সৌম্য সরকারও।

 

রোববার ম্যাচে ভারতের শেষ দুই ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৪ রান। ১৯তম ওভারে সাকিব বল তুলে দেন তার সেরা বোলারের হাতেই। প্রথম তিন ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট পাওয়া রুবেলই তখন বাংলাদেশ অধিনায়কের প্রধান ভরসা।

 

কিন্তু রুবেলের করা সেই ওভারে দিনেশ কার্তিক নিলেন ২২ রান। দুটি করে চার-ছয় হাঁকিয়েছেন ভারত উইকেটরক্ষক। তাতেই ম্যাচ প্রায় হাতছাড়া বাংলাদেশের।

সেই ওভারের দুঃখ যে কখনো ভুলতে পারবেন না রুবেল, সেটি পরিষ্কার তার ফেসবুক লেখা থেকেই। নিজের ভেরিফায়েড পেজে টাইগার সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে রুবেল লিখেছেন, ‘ম্যাচ শেষ হওয়ার পর থেকেই খুব খারাপ লাগছে। সত্যি বলতে আমি কখনোই ভাবিনি আমার কারণে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দিয়েন সবাই।’

ক্ষমা চেয়েছেন সৌম্য সরকারও। শেষ ওভারে যখন ১২ রান প্রয়োজন ছিল প্রতিপক্ষের শেষ বলের আগ পর্যন্ত এক উইকেট নিয়ে ও ৭ রান দিয়ে ভালমতই দলকে ম্যাচে রেখেছিলেন টাইগার ব্যাটসম্যান। শেষ বলে জিততে হলে ভারতের দরকার ছিল ৫ রান।

কিন্তু সৌম্যর শেষ বলে ছয় মেরে টাইগারপ্রেমীদের হৃদয় ভাঙেন দিনেশ। তাতে টি-টুয়েন্টিতে অষ্টমবারের মতে ভারতের বিপক্ষে জয়হীন থাকার পর পা রাখা পঞ্চম ফাইনালেও হার দেখে বাংলাদেশ।

ম্যাচের পর তাই ক্ষমা চাওয়ার সঙ্গে সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন সৌম্য। প্রতিশ্রুতি দিয়েছেন শক্তভাবে ফিরে আসারও, ‘সবার কাছে ক্ষমা চাইছি। এবং সমর্থনের জন্যও সবাইকে ধন্যবাদ। আমরা আবারও ফিরবো।’