স্যামুয়েলস এর ছক্কা, ভাঙল জানালার কাঁচ

স্যামুয়েলস এর ছক্কা, ভাঙল জানালার কাঁচ

ছক্কা হাঁকানোর ক্ষেত্রে ওস্তাদ ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ছক্কা মেরে এক কাণ্ড ঘটিয়েছেন মারলন স্যামুয়েলস। সোমবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ছক্কা মেরে রুমের কাঁচের জানালা ভেঙেছেন স্যামুয়েলস। খেলা শেষে সেই ভাঙা কাঁচের পাশে অটোগ্রাফ দিয়েছেন এই ব্যাটসম্যান। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড আবার এই মুহূর্তটির সিরিজ ছবি প্রকাশ করেছে টুইটারে।

জিম্বাবুয়েতে চলছে ২০১৯ বিশ্বকাপের বাছাই পর্ব। স্বাগতিক দলের বিপক্ষে সোমবার হারারেতে বাছাইয়ের সুপার সিক্সে চার উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে আরো এক ধাপ এগিয়ে গেল ক্যারিবিয়ানরা। এই খেলায় স্যামুয়েল ৮৯ বলে করেছেন ৮৬ রান। ২৯০ রান তাড়া করে জিতেছে তাদের দল। ম্যাচজয়ী ইনিংসের সময় স্যামুয়েলস ছয়টি চার ও চারটি ছক্কা হাঁকান।

মজার ব্যাপার হলে তারা হাঁকানো চার ছয়ের মধ্যে একটি উড়ে গিয়ে আঘাত হানে কাঁচের জানালায়। ৩৯তম ওভারের ঘটনা এটি। গ্রায়েম ক্রেমারকে ডাউন দ্য উইকেটে গিয়ে ছক্কাটি মেরেছিলেন স্যামুয়েলস।

এই টুর্নামেন্টের শুরুর দিকেই আরেক ক্যারিবিয়ান ব্যাটসম্যান রভমান পাওয়েল একটি কাঁচের জানালা ভেঙেছেন। গ্রুপপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচ ছিল সেটি। ক্যারিয়ারে অভিষেক সেঞ্চুরিটি স্পর্শ করেছিলেন বিশাল ছক্কায় প্রেসবক্সের কাঁচের জানালা ভেঙে। মনে হচ্ছে, ক্যারিবিয়ানদের হিট লিস্টে এখন জানালা ভাঙার নেশা!

ওয়েস্ট ইন্ডিজ-জিম্বাবুয়ে ম্যাচে স্যামুয়েলসের পাশাপাশি ইভিন লুইস ও শাই হোপ সাফল্য পেয়েছেন। ওপেনার লুইস ৬৪ এবং তিন নম্বর ব্যাটসম্যান হোপ ৭৬ রান করেছেন। এর আগে ব্যাট করে ব্রেন্ডন টেইলরের ১২৪ বলে ১৩৮ রানের অসাধারণ ইনিংসে ২৮৯ রান তুলেছিল জিম্বাবুয়ে। তবে জিততে পারেনি। এই জয়ে ক্যারিবিয়ানরা সুপার সিক্সে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। স্কটল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জিতলেই তারা চলে যাবে ইংল্যান্ড বিশ্বকাপে।