গেম রিভিউঃ ব্যাটেলফিল্ড ১

গেম রিভিউঃ ব্যাটেলফিল্ড ১

প্রথম বিশ্বযুদ্ধের পটভূমি নিয়ে এসেছে ব্যাটেলফিল্ড সিরিজের নতুন গেম ব্যাটেলফিল্ড ১। গেমটি প্রকাশনা করেছে ইলেকট্রনিক্স আর্ট EA । গেমটি ২১ অক্টোবর ২০১৬ তে মাইক্রোসফট উইন্ডোজ, প্লে স্টেশন ৪ এবং এক্সবক্স ওয়ান এ মুক্তি পেয়েছে।

কাহিনী : ১৯১৮ সালে বিশ্বজুড়ে লেগে যায় প্রথম বিশ্বযুদ্ধ। এই সময় ঘটে যাওয়া বিভিন্ন অঞ্চলের বিভিন্ন গল্প নিয়ে তৈরি করা হয়েছে ব্যাটেলফিল্ড ১। ৫ টি ভিন্ন ভিন্ন গল্প দিয়ে ও আলাদা আলাদা  মিশন তৈরি করা হয়েছে।

মিশন গুলো হলোঃ Through Mud and Blood, Friends in High Places, Avanti Savoia, The Runner, Nothing Is Written .

মাল্টিপ্লেয়ার : ব্যাটেলফিল্ড এর মূল মূল আকর্ষণ হচ্ছে এর মাল্টিপ্লেয়ার। ব্যাটেলফিল্ড ৩ , ৪ এর মতো ব্যাটেলফিল্ড ১ এও রয়েছে অসাধারণ মাল্টিপ্লেয়ার গেমপ্লে। ব্যাটেলফিল্ড ১ এর স্ট্যান্ডার্ড এডিশন এর জন্য ৯ টি ম্যাপ দেয়া হয়েছে। পরবর্তী তে আরো ডিএলসি আসার সম্ভাবনা রয়েছে। যেগুলো আপনি প্রিমিয়াম মেম্বারশীপ ছাড়া খেলতে পারবেন না।  ব্যাটেলফিল্ড ১ এর যুদ্ধাস্ত্র গুলোর এসাল্ট রাইফেল এর বেশিরভাগেই স্কোপ নেই। ব্যাটেলফিল্ড ৩,৪ এর চেয়ে তাই এখানে আপনার আরো বেশি স্কিল প্রয়োগ করতে হবে।  ব্যাটেলফিল্ড ১ এর একটি সার্ভারে সর্বোচ্চ ৬৪ জন প্লেয়ার একসাথে খেলতে পারে। চারটি পিকেবল ক্লাস, তিনটি স্পন বেসড ক্লাস এবং একটি পিকআপ বেসড ক্লাসের যে কোনো ক্লাস পছন্দ অনুযায়ী বাছাই করে মাল্টিপ্লেয়ারে খেলা যাবে।

ডেনুভু ডিআরএম এর প্রটেকশনের কারণে গেমটির পাইরেসি হয় নি । যে কারণে গেমটি  খেলতে হলে আপনাকে অরিজিনাল  কিনতে হবে। আর শুধু সিঙ্গেল প্লেয়ার খেলতে চাইলে ফেসবুকে বিভিন্ন গেমিং গ্রুপ গুলো থেকে অফলাইন এক্টিভেশন করাতে পারবেন  ।

maxresdefault

Game টির Minimum System Requirements:

OS: 64-bit Windows 7, Windows 8.1 and Windows 10

Processor (AMD): AMD FX-6350

Processor (Intel): Core i5 6600K

Memory: 8GB RAM

Graphics card (AMD): AMD Radeon HD 7850 2GB

Graphics card (Nvidia): Nvidia GeForce GTX 660 2GB

DirectX: 11.0 Compatible video card or equivalent

Online Connection Requirements: 512 KBPS or faster Internet connection

Hard-drive space: 50GB

তবে System Requirements দেখে ঘাবড়াবার কিছু নেই। :p এর চেয়ে লো কনফিগারেশনেও হেসে খেলে গেম টি চালাতে পারবেন।