ভ্রমণ

প্রখর শীতেও জাপানে বসন্তের আমেজ

জাপানে বসন্তে চেরি ব্লোসম উপভোগ করতে স্থানীয়দের পাশাপাশি ভিড় করেন হাজারো পর্যটক। তবে শীতে দেশটিতে পর্যটকের আগমন অনেকটাই কমে যায়।

পর্যটক এলেও তাতে বাগড়া দিয়েছে বৈরি আবহাওয়া

নতুন বছরকে বরণ করে নিতে কক্সবাজার ও কুয়াকাটায় লাখো পর্যটক এলেও তাতে বাগড়া দিয়েছে বৈরি আবহাওয়া। বৈরি আবহাওয়ায় ফাঁকা কক্সবাজার-কুয়াকাটা সমুদ্র সৈকত

অতিথি পাখির কলরবে মুখরিত চারদিক

শীতপ্রধান অঞ্চল থেকে আসা অতিথি পাখির কলকাকলিতে মুখর ভোলার উপকূলীয় চরাঞ্চলগুলো। শীতের হিমেল হাওয়া শুরুর সাথে সাথে নিজেদের জীবন বাঁচাতে অতিথি দল ঝাঁক বেঁধে হাজির হয় এ অঞ্চলে।

হারিয়ে যাচ্ছে কুয়াকাটা পর্যটন কেন্দ্রর আকর্ষণ

বছর ঘুরে আশ্বাসের পরিমাণ বাড়লেও দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বাস্তবায়ন হচ্ছে না কাঙ্ক্ষিত উন্নয়ন। এখনও নিষেধাজ্ঞা বহাল আছে জমি বিক্রি ও ভবন নির্মাণ কাজে।

ঘুরে আসুন বাংলাদেশের জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলো

বাংলাদেশ যদিও একটি ছোট দেশ। কিন্তু রুপ, রস, গন্ধ আর প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর প্রিয় এই মাতৃভূমি । ১ লক্ষ ৪৭ হাজার ৫৭০ কি. মি. আয়তনের এই দেশটাতে রয়েছে অসংখ্য ঐতিহাসিক দর্শনীয় স্থান।

পর্যটন শহর কক্সবাজারের কয়েকটি হোটেলের বুকিং নম্বর

দেশের ভেতরে ভ্রমণের তালিকায় আমাদের পছন্দের তালিকার শীর্ষে থাকে কক্সবাজার। তবে ভরা মৌসুমের কারণে অনেক সময়ই সেখানে গিয়ে হোটেলে কক্ষ পাওয়া কঠিন হয়ে দাঁড়ায়। তাই যারা কক্সবাজার যেতে আগ্রহী তাদের সুবিধার জন্যই কক্সবাজারের হোটেলের নাম্বার তুলে হলো।

বিমান ভ্রমণ‌, ৯৯ টাকায়

মাত্র ৯৯ টাকায় বিমানে ভ্রমণ।‌ শুনেই অসম্ভব ছাড়া আর কোনো শব্দ কেউ বলবেন না। কিন্তু এই অসম্ভবকেই সম্ভব করছে মালেশিয়ান বিমান সংস্থা এয়ার এশিয়া।

চীন ভ্রমণ, প্রয়োজনীয় কিছু বিষয় জেনে নিন

উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বেশ দাপটের সাথেই এগিয়ে চলেছে চীন। বহির্বিশ্বের কাছে বিনিয়োগ, উচ্চশিক্ষা, পর্যটনসহ প্রায় সকল ক্ষেত্রেই চীন এক নতুন আকর্ষণের নাম। আর এ সকল কারণেই চীনে বিদেশীদের আগমনও দিন দিন বাড়ছে।

রেমা কালেঙ্গার জঙ্গল

সাতছড়ি পিকনিক স্পট হিসেবে লাউয়াছড়ার মতই জনপ্রিয়, সুতরাং মানুষ ছাড়া এখানে অন্য কোন প্রাণী দেখার আশা খুবই কম।

বালিয়াটি জমিদারবাড়ী

জমিদারবাড়ির সিংহদুয়ারে থমথমে দালানগুলো দাঁড়িয়ে আছে একা একা এটি মূলত এখন জাদুঘর…

চাঁদপুরে ভ্রমণ

খুব ইন্টেরেস্টিং কাঠামো, অনেকটা মঠ আর প্যাগোডার সংমিশ্রণ। আজকের ভাঙ্গা রাস্তা আর সহজ সরল গ্রামীণ পরিবেশ দেখে ভাবা কঠিন যে এক সময়ে এই জমিদারদের ‘শো-অফের’ অংশ হিসেবে রাস্তায় পয়সা বিছিয়ে গালিচা তৈরি করা হয়েছিল তেনাদের জন্য।