আনুশকার কৃতিত্ব অসামান্য: কোহলি

আনুশকার কৃতিত্ব অসামান্য: কোহলি

দক্ষিণ আফ্রিকায় গিয়ে স্বাগতিক দলের বিপক্ষে ভালো করা যেকোনো দলের জন্যই কঠিন। বিশেষ করে উপমহাদেশের দলগুলোর জন্য সেটি হয়ে উঠে রীতিমতো দুঃসাধ্য।

বিয়ে করতে যাচ্ছেন কোহলি আনুশকা

অথচ উপমহাদেশের দল হয়েই ভারত যেন এবার ঠিক উল্টো। দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের উপর দাপট দেখিয়ে দুইবারের বিশ্ব-চ্যাম্পিয়নরা ৫-১ ব্যবধানে জিতেছে সিরিজ। আর এই রাজকীয় জয়ের পেছনে বড় অবদান ছিল বিরাট কোহলির, যিনি অবিশ্বাস্যরকম ১৮৬ গড়ে সিরিজে হাঁকিয়েছেন তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ-সেঞ্চুরি।

 

শেষ ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ অ্যাওয়ার্ডের পাশাপাশি কোহলির শো-কেজে জায়গা করে নিয়েছে ম্যান অব দ্যা সিরিজের পুরস্কারও। এই অর্জনের পেছনে কোহলি কৃতিত্ব দেন স্ত্রী ও দীর্ঘদিনের প্রেমিকা বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে।

কোহলি ও আনুশকার প্রেম বা বিয়ে নিয়ে সবসময়ই সরব ছিল গণমাধ্যম। ইতিবাচক আলোচনার চেয়ে বেশিরভাগ সময়ই দু’জনে ছিলেন নেতিবাচক ইঙ্গিতের শিরোনাম হয়ে। এ নিয়ে অবশ্য বরাবরই চুপ করে ছিলেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে স্ত্রীকে কৃতিত্ব দিয়ে কোহলি বলেন, ‘যে সব ব্যক্তি বা যারা মাঠের বাইরে অবদান রাখেন তারাও প্রচুর কৃতিত্বের দাবিদার। আমার স্ত্রী, যে আমাকে প্রতি মুহূর্তে অনুপ্রেরণা যোগায়, তার কৃতিত্বও অসামান্য। অতীতে আনুশকাকে নিয়ে প্রচুর সমালোচনা হয়েছে। কিন্তু সেই একমাত্র ব্যক্তি যে আমাকে নিশ্চিন্তে নিজের খেলা নিয়ে এগিয়ে যেতে অনুপ্রেরণা জুগিয়েছে।’

দীর্ঘদিন ধরে চুটিয়ে প্রেম করে আসছিলেন ভারত জাতীয় দলের অধিনায়ক ও বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং গ্ল্যামার ওয়ার্ল্ডের আলোচিত ও জনপ্রিয় তারকা আনুশকা শর্মা। তাদের দুজনকে চেনে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আর তাই এই দুজনের প্রেমও সবসময় থেকেছে খবরের শিরোনাম হয়ে। প্রায় পাঁচ বছর ধরে মন লেনাদেনা চলে কোহলি এবং আনুশকার। অবশেষে ক্রিকেট ও বিনোদন অঙ্গনের ঘোর গুঞ্জনকে সত্যি করে গত ডিসেম্বরে বিয়ের পিঁড়িতে বসেন দুজন।