নতুন রিলেশনে যাবার আগে যা মাথায় রাখবেন

নতুন রিলেশনে যাবার আগে যা মাথায় রাখবেন

প্রেমে পড়া বেশ আনন্দের। এসময় জগত লাগে রঙিন। তবে ভবিষ্যতে যেন কোনো খারাপ পরিস্থিতির মুখোমুখি হতে না হয় সেজন্য শুরু থেকেই সম্পর্ক নিয়ে সুস্পষ্ট চিন্তা ভাবনা থাকা ভালো।

বিশেষ করে নারীদের এই চিন্তাটা বেশি করার প্রয়োজন আছে।

 

সম্পর্কবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে নতুন সম্পর্কে জড়ানোর সময় কী কী বিষয় নিয়ে আলোচনা করা উচিত সেগুলো নিয়েই এই আয়োজন।

বিয়ে: নিশ্চয়ই নিজের বা সঙ্গীর জীবনকে বিষিয়ে তোলার ইচ্ছা নেই। আবার আপনাদের সম্পর্কের পরিণতি খারাপ হোক সেটাও নিশ্চয়ই চান না। তাই ভবিষ্যতে আপনারা বিয়ে করতে চান নাকি চান না- সে বিষয়ে এখনই কথা বলে নিন। এতে কোনো রকমের ভুল বোঝাবুঝির সৃষ্টি হবে না।

আর্থিক বিষয়: আর্থিক বিষয়ের কারণে অনেক সম্পর্কে ঝামেলা দেখা দিতে পারে। তাই আপনি কীভাবে খরচ নিয়ন্ত্রণ করতে চান সে বিষয়ে খোলাখুলি কথা বলুন। এটা ভবিষ্যতে খারাপ কোনো ঘটনা প্রতিরোধে সাহায্য করবে।

আগের সম্পর্ক: আপনি হয়ত তার অতীত ফিরিয়ে দিতে পারবেন না। তবে কীভাবে তা শেষ হয়েছিল সে সম্পর্কে জানা থাকলে তা আপনাকে সঙ্গী সম্পর্কে সুস্পষ্ট ধারাণা পেতে সাহায্য করবে। তাছাড়া, সে কীভাবে নারীদের মূল্যায়ণ ও সম্মান করে সে সম্পর্কে একটা সামগ্রীক ধারণা পাবেন।

প্রতিশ্রুতির সংজ্ঞা: এটা আলোচনা করার মতো একটা গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে বর্তমান যুগের প্রেমের ক্ষেত্রে। যেমন- সম্পর্কে থাকা অবস্থায় আবেগের টানে করে ফেলা নানান প্রতিশ্রুতি আপনার কাছে বেশ বড়। তবে আপনার সঙ্গীর ক্ষেত্রে বিষয়টা তেমন নাও হতে পারে। তাই দুজনে একই প্রতিশ্রুতিতে আবদ্ধ হওয়া ও তা রক্ষা করা আবশ্যক।