ত্বকের যত্নে করতে পারেন স্পা

ত্বকের যত্নে করতে পারেন স্পা

আধুনিক যুগে ত্বকের যত্নের জন্যে স্পার জুরি নেই। আপনি আপনার ত্বকের ধরণ অনুসারে কোনো লাইসেন্স প্রাপ্ত উন্নতমানের বিউটি পার্লার থেকে স্পা করাতে পারেন।

সাধারণ ত্বকের জন্য:

আপনার ত্বকে শুষ্কতা বা তৈলাক্ত সমস্যা নাই। আপনার ত্বক সুন্দর ও প্রাণবন্ত রাখার জন্য মাসে একবার আপনি স্পা করাতে পারেন। প্রথমবার স্পা করালেই আপনি আপনার ত্বকের পার্থক্য লক্ষ করবেন।

শুষ্ক ত্বকের জন্য:

শুষ্ক ত্বকে শুষ্কতার জন্য নিষ্প্রাণ ত্বক, বলিরেখা সহ নানা রকম ত্বকের সমস্যা হয়। ফল দিয়ে স্পা আপনার ত্বকের জন্য উপযুক্ত।এতে আপনার ত্বকে কোনো রাসায়নিক পদার্থের প্রভাব পরবে না। আর ত্বক হয়ে উঠবে প্রাণবন্ত।অক্সিজেন স্পা আরেকটি চমৎকার বিকল্প, তারা আপনার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করতে সাহায্য এবং আপনার ত্বক ময়শ্চারাইজিং করে। স্পা শেষে আপনি আপনার ত্বকের উপযোগী কোন মাস্ক ব্যবহার করে ত্বকে আনতে পারেন এক নতুন জেল্লা।

তৈলাক্ত ত্বকের জন্য:

তৈলাক্ত ত্বকের প্রধান সমস্যাগুলি মোকাবেলা করার জন্য, আপনার ত্বকের ধরনগুলির জন্য সর্বোত্তম স্পা চিকিৎসাগুলির মধ্যে একটি হল রাসায়নিক পদার্থ দিয়ে করা স্পা। স্যালিসায়ালিক অ্যাসিড বা গ্লাইকোলিক অ্যাসিড দিয়ে এই স্পা চিকিৎসা করানো হয় । যা আপনার মুখের ব্ল্যাক হেডে ও অতিরিক্ত তেল নিষ্কাশন নিয়ন্ত্রণ করে। ক্লে মাস্ক, মাইক্রোডার্মাব্রেশন এবং লেজার থেরাপি ব্ল্যাকহাইড হ্রাসে ভাল ফলাফল প্রদান করতে পারে।

মিশ্র ত্বকের জন্য:

আপনি মিশ্র ত্বকের জন্য স্পা করতে চান, তখন আপনাকে স্পা বিশেষজ্ঞের প্রয়োজন হবে যে সমস্যাগুলি আলাদা ভাবে বিবেচনা করার জন্য। রাসায়নিক স্পা আপনার ত্বকে রিফ্রেশ করার জন্য একটি ভাল উপায় হতে পারে, হালকা লেড থেরাপি সাহায্য করতে পারে। স্পা শেষে আপনি ভাল কোন হাইড্রেটেড মাস্ক ব্যবহার করতে পারেন।

সংবেদনশীল ত্বকের জন্য:

আপনার ত্বক যদি সংবেদনশীল হয় তবে আপনাকে খুব সাবধানে স্পা বাছাই করতে হবে। আপনার ত্বকের জন্য ফলের স্পা ভাল হবে। স্পা শেষে আপনি প্রাকৃতিক নির্যাস যুক্ত কোনো মাস্ক ব্যবহার করতে পারেন।

ব্রণযুক্ত ত্বকের জন্য:

ব্রণযুক্ত ত্বকের জন্য ক্লিংজিন বেশী গুরুত্বপূর্ণ। আপনার ব্রণ-প্রবণ ত্বকের জন্য ডীপ পরিষ্কার করা আবশ্যক এবং কাদামাটির মাস্কগুলি উপকারি। ব্রণ মোকাবেলা করার জন্য সবচেয়ে কার্যকর বিকল্প পদ্ধতি হল আলো থেরাপি, স্প্ল্যাশ আলো এবং তাপ শক্তি (এল এইচ ই) থেরাপি।