শেষ ৮ মিনিটে ড্র করল বার্সা

শেষ ৮ মিনিটে ড্র করল বার্সা

বৃষ্টি ভেজা সন্ধ্যায় তারা ছিলেন না দেখেই লা লিগায় এই মৌসুমে প্রথম হারের শঙ্কায় পড়েছিল বার্সেলোনা। কিন্তু শেষ ৮ মিনিটে সে শঙ্কা থেকে মুক্তি পেল বার্সা।

রোববার শেষ পর্যন্ত পিছিয়ে পড়েও এস্পানিওলের মাঠে হার এড়িয়েছে তারা। জেরার্দ পিকের দুর্দান্ত হেডে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা।

তারকাশূন্য একাদশ নামানোর মাশুল দিতে বসেছিলেন এর্নেস্তো ভালভারদে। কয়েক দিন আগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগ জিতেছিল বার্সেলোনা।

ওই দলের ৫ জনকে এস্পানিওলের বিপক্ষে একাদশে রাখেননি এর্নেস্তো ভালভারদে। না থাকার তালিকায় সবচেয়ে বড় নামটি লিওনেল মেসির।

আর্জেন্টাইন এই তারকার সঙ্গে বাদ পড়েছেন আলবা, সার্জি রবের্তো, ইভান রাকিটিচ ও অ্যালেক্স ভিদাল। তাদের জায়গায় খেলেছেন ফিলিপ কৌতিনিয়ো, পাকো আলকাসের, সেমেদো, দিগনে ও পাউলিনিয়ো।

বেশ বড় পরিবর্তন নিয়ে খেলতে নেমে সুবিধা করতে পারেনি বার্সেলোনা। আরসিডিই স্টেডিয়ামে প্রথমার্ধে সুযোগ তৈরি করতেই ঘাম ঝরেছে তাদের।

প্রথম ৪৫ মিনিট কাতালান প্রতিপক্ষকে হতাশায় রাখতে তৎপর ছিল এস্পানিওল।

বিরতির পর দ্বিতীয় মিনিটেই লক্ষ্যভেদ করেছিল এস্পানিওল। কিন্তু গোলটা বাতিল হয় বাপ্তিস্তাও সীমারেখার বাইরে থেকে বল নিয়ে জালে জড়ানোয়। অবশ্য স্বাগতিকরাই এগিয়ে যায় দুর্দান্ত এক গোলে।

৬৬ মিনিটে সার্জিও গার্সিয়ার ক্রসের গোলমুখের সামনে থেকে টের স্টেগেনকে পরাস্ত করেন জেরার্দ মোরেনো।

গত জানুয়ারিতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এই মাঠেই এস্পানিওলের কাছে হেরেছিল বার্সা। লা লিগাতেও ওই হারের পুনরাবৃত্তিই যেন দেখছিলেন অনেকে।

কিন্তু স্বস্তি ফেরে খেলা শেষ হওয়ার ৮ মিনিট আগে। ৫৯ মিনিটে আলকাসেরের বদলি হিসেবে মাঠে নামা মেসির ৮২ মিনিটের ফ্রিকিকে লক্ষ্যভেদী হেড করেন পিকে।

এনিয়ে লা লিগায় চতুর্থ ড্র করলো বার্সেলোনা। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫৮। এক ম্যাচ কম খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ ১২ পয়েন্টে পিছিয়ে থেকে দুই নম্বরে। বার্সার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান ১৯ পয়েন্টের।