ভালবাসা দিবসে ভালবাসার ডালি সাজিয়েছে টিভি চ্যানেল গুলো

ভালবাসা দিবসে ভালবাসার ডালি সাজিয়েছে টিভি চ্যানেল গুলো

আসছে বিশ্ব ভালোবাসা দিবস। প্রতি বছর ভালোবাসা দিবস এলেই নানা আয়োজনে রঙিন হয়ে ওঠে টিভি পর্দা। বরাবরের মতো এবারও টিভি চ্যানেলগুলো আয়োজন করেছে বিশেষ কিছু অনুষ্ঠান। এ দিবসকে কেন্দ্র করে বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে বিশেষ নাটক, টেলিফিল্ম ও ম্যাগাজিন অনুষ্ঠান। পাঠকদের জন্য সেসব আয়োজনের খবর তুলে ধরেছেন— পান্থ আফজাল

 

তিন তারকা জুটি নিয়ে ভালোবাসা দিবসে বাংলাভিশন নিয়ে আসছে ‘ক্লোজআপ কাছে আসার গল্প’। এ কে এম মাহফুজুল আলম অনিকের গল্পে ‘তবুও ভালোবাসি’ পরিচালনা করছেন রুবায়েত মাহমুদ। অভিনয়ে সাফা ও সিয়াম। মাবরুর রশিদ বান্নাহর পরিচালনায় এবং মো. খায়রুল হাসানের লেখায় ‘আমি তোমার গল্প হবো’ নির্মিত হচ্ছে। অভিনয়ে তৌসিফ ও টয়া। আর মো. রফিকুল ইসলামের রচনায় ‘শহরে নতুন গান’ নাটকটি পরিচালনা করছেন শাফায়েত মনসুর রানা। অভিনয়ে মনোজ ও সাবিলা। নাটক তিনটির টাইটেল সং কম্পোজ করেছেন যথাক্রমে অদিত, মিনার ও রাফা। নাটক তিনটি ভালোবাসা দিবসে রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে। বিশ্ব ভালোবাসা দিবসকে উপলক্ষ করে এসএ টিভিতে প্রচার হবে নাটক ‘তুমিময় সবসময়’।

 

নির্মাণ করেছেন অনন্য ইমন। স্ক্রিপ্ট রশিদ ইকবাল এবং শাহজাহান সৌরভ। এতে তিনটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন সজল, কাজী নওশাবা ও স্নিগ্ধা মোমিন। দুটি মানুষের সম্পর্কের শুরু এবং পরবর্তী নানা দিক নিয়ে আবর্তিত হয়েছে এর গল্প। এ ছাড়াও সব ভালোবাসার গল্প যে একই রকম হয় না; এটিও দেখানো হয়েছে নাটকে। এ দিবস উপলক্ষে আরটিভি সম্প্রতি ১০টি ভালোবাসার শর্টফিল্ম নির্মাণের প্রস্তুতি নিয়েছে। বাছাই করা গল্প থেকে এগুলো নির্মিত হচ্ছে। ‘পিআর প্রোডাকশন’ পাঁচ মিনিটের এই শর্টফিল্মগুলো নির্মাণ করছে। যা দর্শক দেখতে পাবেন ১৩ ও ১৪ ফেব্রুয়ারি আরটিভিতে। শর্টফিল্মগুলো নির্মাণ করছেন শিহাব শাহীন ও আশফাক নিপুণ। ভালোবাসা দিবস সামনে রেখে দেশীয় অভিনেতা ও অভিনেত্রীর সঙ্গে অভিনয় করছেন কলকাতার কিছু অভিনয়শিল্পী। তাদের মধ্যে রয়েছেন ভাস্বর চ্যাটার্জি, পায়েল সরকার ও দেবদূত ঘোষ। ‘ভালোবাসার ফ্রেশ গল্প’ শিরোনামে ঢাকা-কলকাতার বিভিন্ন লোকেশনে চলছে ছয়টি বিশেষ নাটকের শুটিং। আগামী ১০ থেকে ১৫ ফেব্রুয়ারি প্রতিদিন রাত ৯টা ২০ মিনিটে এনটিভিতে প্রচার হবে। আলফা-আই মিডিয়া প্রোডাকশনের ব্যানারে নির্মাণাধীন নাটকগুলোর নির্দেশনা দিচ্ছেন দেশের ছয়জন নির্মাতা নুরুল আলম আতিক, অনিমেষ আইচ, শিহাব শাহীন, তানিম রহমান অংশু, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও গোলাম সোহরাব দোদুল। উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করছেন অপি করিম, ভাস্বর চ্যাটার্জি, রিয়াজ, ভাবনা, শতাব্দী ওয়াদুদ, মম, অপূর্ব, সাজু খাদেম, শার্লিন, নিশো, রওনক হাসান, পায়েল সরকার, তারিন ও দেবদূত ঘোষ।

 

ভালোবাসার গল্প নিয়ে চারটি ছোট পরিসরের ধারাবাহিক নাটক নির্মাণ করেছে দীপ্ত টিভি। এরই মধ্যে একটি নাটক প্রচার শুরু হয়েছে। এটির নাম ‘অবুঝ’। সবগুলো নাটক লিখেছেন তুহিন হোসেন। অভিনয় করেছেন অ্যালেন শুভ্র ও ইচ্ছা। এটি ছাড়া সবকটি পরিচালনা করেছেন প্রীতি দত্ত ও বিশ্বজিৎ দত্ত। ১০ থেকে ১৫ ফেব্রুয়ারি ‘অবাক’, ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি ‘অনিশ্চিত’ এবং ২৩ থেকে ২৮ ফেব্রুয়ারি দেখানো হবে ‘অযান্ত্রিক’। নাটকটি রচনার পাশাপাশি পরিচালনাও করেছেন তুহিন হোসেন। ফেব্রুয়ারি মাসজুড়েই প্রতি শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ও সাড়ে ৯টায় নাটকগুলো প্রচার হবে। মিজানুর রহমান আরিয়ান এবারের ভালোবাসা দিবসে দর্শকদের উপহার দিচ্ছেন ‘সংসার’। সদ্য বিবাহিত দম্পতির ভালোবাসা ও নানামুখী জটিলতার আবর্ত দেখানো হয়েছেন নাটকটিতে। ‘বড় ছেলে’ অপূর্ব এর বিপরীতে অভিনয় করেছেন ‘আয়নাবাজি’-খ্যাত নাবিলা। একটি পরিবারের ভালোবাসার মেলবন্ধনে আবদ্ধ মিষ্টি গল্পের নাটক ‘সংসার’। সাজিদ সরকারের সুর-সংগীতে নাটকটির থিম সঙয়ে কণ্ঠ দিয়েছেন তাহসান। ‘সংসার’ ভালোবাসা দিবসে উন্মুক্ত হবে। এদিকে এ দিবসে এটিএন বাংলায় প্রচারিত হবে বিইউ শুভের ‘এক টুকরো প্রেমের গল্প’। অভিনয়ে মেহজাবিন। এ নিমার্তার পরিচালনায় ইটিভিতে আসছে নাটক ‘দুপুর আকাশে রঙধনু’। অভিনয়ে অভিনেতা অপূর্ব ও চিত্রনায়িকা পপি। এ ছাড়াও মৌসুমী হামিদ, রানী আহাদ ও অপূর্ব অভিনীত ‘লাভবার্ড’ তিনি নির্মাণ করেছেন। রুবেল হাসানের পরিচালনায় জিটিভিতে দেখা যাবে ঐন্দ্রিলা ও অপূর্ব অভিনীত নাটক ‘বিলাভড’। এটির স্ক্রিপ্ট ও চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে জাফরিন সাদিয়া ও রুবেল হাসান। জান্নাতুল নাঈম এভ্রিল সম্প্রতি শুটিং করেছেন ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত নাটকে। ‘তুমি ছাড়া ইম্পসিবল’ শিরোনামের এ নাটকটি দিয়ে প্রথমবারের মতো তিনি ভালোবাসা দিবসের নাটকে কাজ করলেন। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রাশেদা সাজ্জাদ লাজুক। এতে এভ্রিলের বিপরীতে দেখা যাবে অভিনেতা আবু হুরায়রা তানভীর এবং অভিনেতা ইমতু রাতিশকে। নাটকটি বাংলাভিশনে প্রচার হবে।