‘মেসি কখনই বার্সা ছাড়বে না’

‘মেসি কখনই বার্সা ছাড়বে না’

তিনি আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তিনি এমন মানের একজন ফুটবলার, যিনি প্রতিপক্ষের প্রশংসা আদায় করে নিতে পারেন সবসময়। বার্সেলোনার সবচেয়ে বড় সম্পদ লিওনেল মেসিকে নিয়ে এবার প্রশংসায় মাতলেন চেলসি বস আন্তনিও কন্তে। বুধবার রাতে মেসির জোড়া গোলেই চ্যাম্পিয়নস লিগ থেকে চেলসির বিদায় ঘটেছে। ম্যাচ শেষে মেসির প্রশংসা করে কন্তে বলেছেন, ও কখনই বার্সা ছাড়বে না।

 

চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে দলকে শুধু কোয়ার্টার ফাইনালেই তুলেননি মেসি; জোড়া গোল করে দ্বিতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে শততম গোলের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। তার আগে এই মাইলফলক স্পর্শ করেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচে ওসমান দেম্বেলের করা তৃতীয় গোলটিতেও আছে মেসির প্রচ্ছন্ন ভূমিকা।

 

ক্যাম্প ন্যুতে গতকাল ৩-০ গোলে হেরে দুই লেগ মিলিয়ে ১-৪ ব্যবধানে পিছিয়ে থেকে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসর থেকে ছিটকে গেছে চেলসি। প্রিমিয়ার লিগে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে মেসির যাওয়া নিয়ে ট্রান্সফার মার্কেটে সবসময়ই গুঞ্জন রয়েছে। কিন্তু কন্তে বিশ্বাস করেন বার্সেলোনায় থেকেই মেসি অবসরে যাবেন।

 

চেলসির এই হাই প্রোফাইল কোচ বলেছেন, ‘আমার মনে হয় ক্যারিয়ারের শেষ পর্যন্ত লিও বার্সেলোনায় থাকবে। আমরা সবাই অসম্ভব পরিস্থিতি নিয়ে সবসময়ই কথা বলি। আমি আবারো বলছি, আমাদের সকলের এই অসাধারণ খেলোয়াড়ের প্রতি শ্রদ্ধা রয়েছে। আমার মনে হয় বার্সেলোনা ছেড়ে সে কোথাও যাবে না। এটাই হয়ত তার জন্য সঠিক হবে। বার্সেলোনার হয়ে সতীর্থদের নিয়ে সে দারুণ একটি ইতিহাস রচনা করেছে।’

 

তৃতীয় সন্তান জন্মের পর মাঠে ফিরেই এই কীর্তি গড়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। দলের হয়ে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে শততম গোলের রেকর্ড গড়েন ৩০ বছর বয়সী মেসি। ম্যাচের ১২৯ সেকেন্ডেই তিনি স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন। দীর্ঘ ক্যারিয়ারে এটাই তার সবচেয়ে দ্রুততম গোল।