আইসিসি কুর্নিশ মাহমুদউল্লাহ রিয়াদকে

আইসিসি কুর্নিশ মাহমুদউল্লাহ রিয়াদকে

বীরদের সবসময়ই কুর্নিশ জানানোই নিয়ম। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিও সেটা জানে। এবং জানে বলেই শুক্রবার রাতে মাহমুদউল্লাহর বীরোচিত ব্যাটিংয়ের পর তাকে `কুর্নিশ` জানালো তারা।

 

আইসিসির ভেরিফাইড ফেসবুক, টুইটার এবং তাদের অফিসিয়াল সাইটে জ্বলজ্বল করছে হরফগুলো। মাহমুদউল্লাহর প্রতি অবনত হয়ে তারা যা লিখেছে তার সহজ বাংলা এমন, দারুণ সমাপ্তি, মাহমুদউল্লাহ, কুর্নিশ গ্রহণ করো।

 

এরপরই আইসিসি আরেকটু ব্যাখ্যা করে ম্যাচের উত্তেজনাকর শেষের পরিস্থিতি টেনে এনেছে। লিখেছে, চার বলে দরকার ছিল ১২ রান। আর সেটা তিনি কি না তিন বলেই করে ফেললেন! বাংলাদেশ উঠে গেল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। শ্রীলংকাকে মাহমুদউল্লাহর ওই ১৮ বলের রোমাঞ্চকর হার না মানা ৪৩ রানেই হারিয়েছে বাংলাদেশ। বিদায় স্বাগতিক লংকানদের। রোববারের ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

 

আরেকটি ফেসবুক টুইটার স্ট্যাটাসে মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসিয়ে আইসিসি লিখেছে, বাংলাদেশ নিদাহাস ট্রফির ফাইনালে। মাহমুদউল্লাহই এই সময়ের সেরা নায়ক!

 

ক্রিকেটের নিয়ন্তা সংস্থা ওয়ানডের পর টি টোয়েন্টিতেও বাংলাদেশের এমন একের পর এক কা-ে মুগ্ধ। তারা তো নতুন শক্তিরই উত্থান চায়। তাই ফাইনালে ভারতকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হলে হয়তো নতুন কোনো প্রশংসা আসবে। তার ইঙ্গিত বুঝি এরই মধ্যে এসেছে।

 

বাংলাদেশ দলের জয়ের কথা টেনে আরেকটি স্ট্যাটাসে তারা লিখেছে, সর্বোচ্চ নাটকীয়তার মধ্য দিয়ে বাংলাদেশ নিদাহাস ট্রফির ফাইনালে জায়গা করে নিল। তারা কি রোববার ভারতকে হারাতে পারবে?