দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে

দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে

নিদাহাস কাপ মিশন শেষে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে সকালে দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল। কলোম্বোতে তিন জাতীয় এই টুর্নামেন্টে শ্বাসরুদ্ধকর ফাইনালে ভারতের কাছে শেষ বলে ৪ উইকেটে পরাজিত হয়ে শিরোপা হাতছাড়া করে টাইগাররা। যদিও দেশে ফিরে নিদাহাস কাপ মিশনকে সফল হিসেবেই চিহ্নিত করেছেন মুশফিক রহিম।

বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে মুশফিক বলেন, এই টুর্নামেন্টে ফাইনালের প্রত্যাশা পূরন না হলেও; স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে দুটি জয়ে বিশেষ কৃতিত্ব পাবার দাবী রাখে বাংলাদেশ দল। যদিও শিরোপা জিততে না পারার আক্ষেপ ছিলো তার কন্ঠে।

পাশাপাশি দলীয় ও ব্যক্তিগত অর্জন এবং ভবিষ্যতে এই পারফরম্যান্সকে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যাবার প্রত্যয়ের কথাও শুনিয়েছেন মুশফিক। টুর্নামেন্টে দুটি হাফসেঞ্চুরি করা এই ব্যাটসম্যান-উইকেট কিপার বলেছেন, শ্রীলংকাকে যে ভাবে বিদায় করে ফাইনালে উঠেছে দল; তা দলের সামর্থকে সর্বোচ্চ পর্যায়ে তুলে ধরেছে এবং এই সাফল্য সামনে এগিয়ে যাবার বড় প্রেরনা হিসেবে কাজ করবে।

মুশফিক আরো বলেছেন, কঠিন পরিস্থিতিতে কিভাবে চাপ সামলিয়ে সেরা পারফরম্যান্স তুলে ধরা যায়, এই আসরে তা দেখিয়েছে দল। দলের সাথে ফিরেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, ফাইনালে খুবই ক্লোজ ম্যাচে হেরেছে দল। ছেলেরা বীরের মতই খেলেছে। তাদের পারফরম্যান্সে সন্তুষ্ট বোর্ড।