অপু বিশ্বাস চলচ্চিত্র উৎসবের শুভেচ্ছাদূত

অপু বিশ্বাস চলচ্চিত্র উৎসবের শুভেচ্ছাদূত

‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব—আয়না ২০১৮’-এর আসর ৭ ডিসেম্বর হায়দরাবাদে বসছে । হায়দরাবাদ বাংলা সমিতি আয়োজিত এই উত্সবে বাংলাদেশ ও ভারতের দশটি চলচ্চিত্র প্রদর্শিত হবে—পাঁচটি কলকাতার,চারটি বাংলাদেশের ও একটি তামিলনাড়ুর চলচ্চিত্র। এই উৎসবে বাংলাদেশ থেকে শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত করা হয়েছে নায়িকা অপু বিশ্বাসকে। পাশাপাশি উৎসবে দুই বাংলা মৈত্রী পুরস্কারও পাচ্ছেন তিনি। কলকাতা থেকে এই পুরস্কার পাচ্ছেন দেব।

উৎসবের তত্ত্বাবধায়ক সুমনা কাঞ্জিলাল এটি নিশ্চিত করেছেন  । গতকাল শুক্রবার বিকেলে ভারত থেকে মুঠোফোনে তিনি বলেন, ‘আমরা এই পুরস্কার দেওয়ার জন্য বাংলাদেশে বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করেছিলাম। কিন্তু অপু বিশ্বাসকেই উপযুক্ত মনে হয়েছে। শুধু সিনেমার মানুষ বলে এই পুরস্কার দেওয়া হচ্ছে না অপুকে। এর বাইরেও একজন ব্যক্তিত্ববান ভালো মানুষ হিসেবে আমরা তাঁকে শুভেচ্ছাদূত মনোনীত করেছি এবং মৈত্রী পুরস্কার দিচ্ছি।’

অপু বিশ্বাস বলেন, ‘সম্মাননাকে সম্মানের চোখেই দেখতে হবে। তবে এই উৎসবে আমার সিনেমা থাকলে আরও বেশি ভালো লাগত। এটি তো সিনেমা–সংক্রান্ত পুরস্কার। এতেই আমি খুশি।’ 

৭ ডিসেম্বর হায়দরাবাদের প্রসাদ ল্যাব বানজারা হিলসে উৎসবটির উদ্বোধন করবেন বলিউড অভিনেত্রী ও রাজনীতিবীদ জয়া প্রদা, টালিউডের অভিনেতা দেব, ঢালিউডের অভিনেত্রী অপু বিশ্বাস এবং ভারতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত।

এদিকে ৬ ডিসেম্বর রাতে ভারতের উদ্দেশে রওনা হয়ে ৭ ডিসেম্বর উৎসবে অংশ নেবেন অপু বিশ্বাস। উৎসবে বাংলাদেশের চারটি ছবি হলো অজ্ঞাতনামা, খাঁচা, কালের পুতুল ও ড্রেসিং টেবিল।