রোনালদোকে সরিয়ে নিজের পোস্টার লাগিয়েছেন এমবাপ্পে!

রোনালদোকে সরিয়ে নিজের পোস্টার লাগিয়েছেন এমবাপ্পে!

কিলিয়ান এমবাপ্পের ২০১৮ সালটা স্বপ্নের মতো কেটেছে । বিশ্বকাপ জিতেছেন, হয়েছেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়। পিএসজির হয়ে লিগ, কাপ, সুপার কাপ জিতেছেন, নিজে হয়েছেন ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড়। সব অর্জনের মুহূর্তগুলোকে নিজের কাছে সব সময় জীবন্ত করে রাখতেই কি না, নিজের ঘরের দেয়ালগুলো শুধুই নিজের পোস্টার দিয়ে ভরে ফেলেছেন তিনি। সরিয়ে ফেলেছেন দেয়ালে টাঙানো আগের পোস্টারগুলোকে। আগের বেশির ভাগ পোস্টারই ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর! 

গতকাল ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টের মাধ্যমে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন এমবাপ্পে। সেই পোস্টের সঙ্গে জুড়ে দেওয়া ছবিতে দেখা গেছে, এমবাপ্পের ঘরে এখন আর রোনালদোর ঠাঁই নেই। রোনালদোর পোস্টারগুলোকে সরিয়ে ঘরে জায়গা করে নিয়েছেন তিনি নিজেই!

বেশ অনেক দিন আগে এমবাপ্পে নিজের ইনস্টাগ্রামে একই রকম একটা ছবি পোস্ট করে সবাইকে জানিয়েছিলেন রোনালদোর প্রতি তাঁর মুগ্ধতার কথা। সে ছবিতে দেখা গিয়েছিল, নিজের ঘরে টাঙানো আইডল রোনালদোর পোস্টারগুলোর দিকে স্বপ্নিল চোখে তাকিয়ে রয়েছেন তিনি। গতকাল ওই একই ছবি পোস্ট করেছেন তিনি, তবে রোনালদোর পোস্টারের বদলে ছিল নিজের পোস্টার।

নতুন পোস্টারগুলোর কোনোটিতে দেখা যাচ্ছে সতীর্থ নেইমারের সঙ্গে পিএসজির লিগ জয় উদ্যাপন করছেন তিনি, কোনোটায় দেখা যাচ্ছে সদ্য জেতা বিশ্বকাপ ট্রফিতে চুমো এঁকে দিচ্ছেন তিনি, কোনোটায় দেখা যাচ্ছে টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে তাঁর চেহারা। 

মেসি-রোনালদো নয়, ২০১৯ সালটা হতে যাচ্ছে এমবাপ্পের মতো তরুণদের— নতুন বছরে পা দিতে গিয়ে এমবাপ্পে কি অনুচ্চারে মেসি-রোনালদোদের ক্যারিয়ারের শেষের শুরুটাই বলে দিচ্ছেন?