নিম্ন আদালতে ১ মাসের ছুটি

নিম্ন আদালতে ১ মাসের ছুটি

এক মাসের অবকাশকালীন ছুটি কাটাবে দেশের নিম্ন আদালতগুলো। আজ রোববার থেকে এ অবকাশকাল শুরু হচ্ছে। এ সময় জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ সকল দেওয়ানি আদালতের কার্যক্রম বন্ধ থাকবে। তবে ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতগুলো এ ছুটির বাইরে থাকবে। এসব আদালতে কার্যক্রম যথারীতি চলবে।

আদালত সূত্রে জানা গেছে, অবকাশকালীন ঢাকা জেলা ও দায়রা জজ আদালত এবং ঢাকা মহানগর দায়রা জজ আদালত বিশেষ মামলাগুলো নিষ্পত্তি করবেন।

অবকাশকালীন ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায়কে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের অবকাশকালীন জরুরি মামলাসমূহ নিষ্পত্তির দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আগামী ৫, ৬, ৭, ১২, ১৩, ১৪, ২০, ২১, ২৭ ও ২৮ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন।

অন্যদিকে, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের জরুরি মামলা নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারক হিসেবে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু সালেহ মো. সালাহউদ্দিন খাঁকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি ৪, ৫, ৬, ১৩, ১৪, ১৯, ২০, ২৭ ও ২৮ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন। ১ জানুয়ারি থেকে যথারীতি সব আদালতের কার্যক্রম শুরু হবে।