প্রতিদিন কত কোটি ঘণ্টা ব্যয় হচ্ছে ফেসবুকে,জানলে চমকে উঠবেন।

প্রতিদিন কত কোটি ঘণ্টা ব্যয় হচ্ছে ফেসবুকে,জানলে চমকে উঠবেন।

বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীরা প্রতিদিন মোট ৫ কোটি ঘণ্টারও বেশি সময় ফেসবক ব্যবহার করে বলে জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। গত তিন মাস ধরে চালানো জরিপের উপর ভিত্তি করে এ তথ্য দেন জাকারবার্গ। গত তিন মাস ফেসবুক বেশকিছু ব্যবসায়িক কন্টেন্ট সরিয়ে দিয়ে কেবল ভিডিও ভাইরাল করার পর এমন চিত্র উঠে এসেছে।

 

তবে প্রতিষ্ঠানটির প্রধান বলেন, তাদের বর্তমান লক্ষ্য ২০১৮ সাল। মনে রাখতে হবে ফেসবুক কেবল বিনোদনের জন্য নয়। ফেসবুকের গুরুত্ব অনেক, এটি হবে মানুষের কল্যাণের জন্য। গত তিনমাস ধরে আমরা ফেসবুক ব্যবহারকারীদের কাছে অযাচিত বার্তা বন্ধে ব্যবস্থা নিয়েছি। ফেসবুকে ব্যবহারকারীদের সময়টা ভাল কাটানোর জন্য আমরা গত তিনমাসে বেশকিছু ভিডিওকে উৎসাহিত করেছি।

 

এখন থেকে যোগাযোগকে অর্থবহ করে তোলার জন্য কেবল ঘনিষ্ট বন্ধু ও পরিবারের স্বজনদের পোস্ট ও ছবি অন্যদের নিউজফিডে দেখানো হবে বলেও মন্তব্য করেন তিনি। এছাড়া পণ্যের ব্রান্ডিং ও প্রকাশকদের দৌরাত্ম দূর করতে ফেসবুক ব্যবস্থা গ্রহণ করবে বলেও তিনি যোগ করেন।

 

এসময় ফেসবুক ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা বলেন, ২০১৭ সালটি ছিল ফেসবুকের জন্য সেরা বছর। এসময়ে প্রতিষ্ঠানটির আয় ৪৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়া বিশ্বে বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২১০ কোটি, তবে প্রতিমাসে ফেসবুকে সচল থাকেন ১ কোটি ৪০ লাখ ব্যবহারকারী। এতে তাদের মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৪ হাজার কোটি ডলারেরও বেশি।