আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে ইউনাইটেড ফাইন্যান্স

আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে ইউনাইটেড ফাইন্যান্স

শেষ সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে ইউনাইটেড ফাইন্যান্স। কোম্পানিটির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহী না থাকায় সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্যের বড় ধরণের পতন হয়েছে।

আর দাম কমে যাওয়া ও বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় বিগত সপ্তাহে কোম্পানিটির শেয়ারের বড় অংকের লেনদেন হয়নি। গত সপ্তাহে ইউনাইটেড ফাইন্যান্সের মাত্র ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ফলে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৫ লাখ টাকার শেয়ার।

বিগত সপ্তাহে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৭৫ শতাংশ (প্রতি শেয়ারে ২ টাকা ৬০ পয়সা)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ারের দাম কমে হয়েছে ১৭ টাকা ৮০ পয়সা। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২০ টাকা ৪০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই আর্থিক প্রতিষ্ঠানটির মোট শেয়ারের ৫২ দশমিক ৪৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৯ দশমিক ৭৬ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৬ দশমিক ৯৩ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ৮৩ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে ইউনাইটেড ফাইন্যান্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল সোনারগাঁও টেক্সটাইল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ২৭ শতাংশ। এর পরেই রয়েছে মেঘনা পেট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১১ দশমিক ৬৫ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এফএএস ফাইন্যান্সের ১০ দশমিক ৫৬ শতাংশ, ব্যাংক এশিয়ার ১০ দশমিক ৩৮ শতাংশ, মাইডস ফাইন্যান্সের ১০ দশমিক ১৮ শতাংশ, ডেফডিল কম্পিউটারের ৯ দশমিক ৮১ শতাংশ, রতনপুর স্টিল রি-রোলিং মিলসের ৯ দশমিক ৭৪ শতাংশ, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ৪২ শতাংশ এবং রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের দাম ৯ দশমিক শূন্য ৯ শতাংশ কমেছে।