৮৬৮ জন সিনিয়র অফিসার নেবে ৮টি ব্যাংক

৮৬৮ জন সিনিয়র অফিসার নেবে ৮টি ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৭টি ব্যাংক একটি আর্থিক প্রতিষ্ঠান লোকবল নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ,আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন।

পদের নাম: ‘সিনিয়ার অফিসার পদে  সোনালী ব্যাংক  নিবে ২৩৭ জন, জনতা ব্যাংক ৪৪০ জন, রূপালী ব্যাংক ৭৭ জন,বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ৩৪ জন,আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক ২৪ জন, বাংলাদেশ কৃষি ব্যাংক জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ৩২ জন ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ১৫ জন।

আবেদনের যোগ্যতা

 * যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি।

 * এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ে কমপক্ষে দুটি প্রথম বিভাগ/শ্রেণি/সমমান। গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।

 * একাডেমিক কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আবেদনের বয়স

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ পরীক্ষা। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে ব্যাংকের অফিসার পদে নিয়োগের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২,০০০-৫৩০৬০ টাকা এবং অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের বেতনরীতি অনুসারে প্রদান করা হবে।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:৩১ মার্চ ২০২১ পর্যন্ত