চুল স্ট্রেটনিং করে নিন প্রাকৃতিক উপায়ে

 চুল স্ট্রেটনিং করে নিন প্রাকৃতিক উপায়ে

ফ্যাশনের এখন নতুন ট্রেন্ড স্ট্রেটনিং হেয়ার। তবে চলতি ফ্যাশনের জোয়ারে চুলের হাল খারাপ সঙ্গে পকেটের অবস্থাও। তবে এবার পার্লার নয়, ঘরে বসেই আপনি পাবেন সুন্দর স্ট্রেট হেয়ার। তার জন্য আপনাকে চুলে ক্ষতিকারক অ্যামোনিয়া নয় মাখতে হবে কিছু প্রাকৃতিক উপাদান।

 

নারকেল-লেবু : নারকেলের দুধ আর লেবুর রস দুয়ে মিলে আপনার চুলকে করবে সুন্দর। নারকেলের দুধ আর লেবুর রস মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এটা দেখতে অনেকটা ক্রিমি কন্ডিশনারের মতো হবে। তারপর এই পেস্টটি চুলে মেখে শোকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে দুদিন এই পেস্টটি মাখুন পার্থক্য বুঝতে পারবেন।

 

কলা-মধু-অলিভ অয়েল : কলা-মধু ও অলিভ অয়েল দিয়ে একটি প্রলেপ বানিয়ে মাথায় মাখুন সপ্তাহে দুদিন। এই মিশ্রটি আপনার চুল সোজা করার পাশা করবে স্বাস্থ্য উজ্জ্বল। বেশি ভাল ফল পেতে মিশ্রণটিতে কাঠবাদাম দিতে পারেন।

 

সয়াবিন ও ক্যাস্টর অয়েল : একটি পাত্রে সম পরিমাণ সয়াবিন ও ক্যাস্টর অয়েল নিয়ে ভাল করে গরম করুন। তারপর ঠাণ্ডা করে তেলটি মাথায় মাখুন। ৩০ মিনিট পর হাল্কা শ্যাম্পু দিয়ে মাথা পরিষ্কার করে ফেলুন। সপ্তাহে দুদিন এই তেল মাখুন পার্থক্য বুঝতে পারবেন।