তানজির তুহিন এর ব্যান্ড 'আভাস' এর প্রথম কনসার্ট

তানজির তুহিন এর ব্যান্ড 'আভাস' এর প্রথম কনসার্ট

দেশীয় ব্যান্ড সংগীতের অন্যতম জনপ্রিয় গায়ক তানযীর তুহিন। ‘শিরোনামহীন’-এর ভোকাল হয়ে উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় গান। তরুণ প্রজন্মের কাছে তার গ্রহণযোগ্যতা নিয়ে বাড়িয়ে বলার কিছু নেই।

গত বছরের অক্টোবরে তিনি ‘শিরোনামহীন’ ছেড়ে দিয়েছেন। সিঙ্গেলে একটি গানও প্রকাশ করেন। সেটিও অবশ্য শ্রোতাপ্রিয়তা পায়। তবে তুহিন মানেই যেন স্টেজ কাঁপানো পারফর্মেন্স। তাই সেই স্টেজেই ফিরেছেন এই গায়ক। তার নতুন ব্যান্ড ‘আভাস’ নিয়ে তিনি স্টেজ মাতিয়েছেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রথম গান করেছে ব্যান্ড ‘আভাস’। ‘নবীনবরণ ও বিদায় সংবর্ধনা ২০১৮’ শিরোনামে অনুষ্ঠানটি আয়োজন করে ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ সমিতি।

এই কনসার্টের আগেই তুহিন জানান, নতুন ব্যান্ড নিয়ে তিনি আবারও গানে ফিরছেন। এখন থেকে নিয়মিত গান করবেন। শুধু স্টেজেই নয়, আগামী পহেলা বৈশাখের আগেই নতুন ব্যান্ড থেকে নতুন গান প্রকাশ করবেন।

প্রসঙ্গত, ‘আভাস’ ব্যান্ডের লাইনআপে রয়েছেন লিড-সুমন, বেস-রাজু, ড্রামস-রিঙ্কু, কি-বোর্ডস-শাওন, ভোকাল-তুহিন।

এদিকে গত বছর ১৬ ডিসেম্বর নতুন ব্যান্ডের ঘোষণা দেন তুহিন। সেদিন সকালে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘সৃষ্টিকর্তার কৃপা ও শ্রোতা বন্ধুদের অনুপ্রেরণায় নতুন একটি ব্যান্ড নিয়ে গানে ফিরছি, আভাস।’

তুহিন বলেন, ‘সবাই জানেন আমি অসুস্থ ছিলাম। হার্টের কিছু সমস্যা হয়েছিল। সম্প্রতি দেশের বাইরে গিয়ে চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নিয়ে এসেছি। তারা আবার আমাকে গান গাওয়ার অনুমতি দিয়েছেন। এরই মধ্যে আমরা প্র্যাকটিস শুরু করেছি। মগবাজারে সাউন্ড মেশিনে নিয়মিত বসছি। নতুন গান করছি।’

শিরোনামহীনের কিছু গান কনসার্টে গাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তুহিন। জানালেন, এ ব্যাপারে শিরোনামহীনের বাধা দেওয়ার কোনো কারণ নেই। কারণ, ওই গানগুলো শিরোনামহীন অনেক আগেই বাদ দিয়েছে।

আভাস ব্যান্ডের লাইনআপ হলো লিড-সুমন, বেস-রাজু, ড্রামস-রিঙ্কু, কি-বোর্ডস-শাওন, ভোকাল-তুহিন।

গত ৬ অক্টোবর ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে শিরোনামহীন ব্যান্ড ছাড়ার ঘোষণা দেন তুহিন। সেদিন তিনি ফেসবুকে লিখেছেন, ‘আমি তানযীর তুহিন, ব্যক্তিগত কারণে শিরোনামহীন ছাড়ছি, কিন্তু গান নয়।’