আবার জরুরি অবতরণ ইউএস-বাংলার ফ্লাইটের

আবার জরুরি অবতরণ ইউএস-বাংলার ফ্লাইটের

নেপালের বিমান দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ‘টেকনিক্যাল জটিলতার’ কারণে ইউএস-বাংলার একটি ফ্লাইটের জরুরি অবতরণের তথ্য পাওয়া গেল। 

আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর হযরত শাহজালাল (রহ:) বিমান বন্দর থেকে উড্ডয়নের ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে রানওয়েতে জরুরি অবতরণ করেছে ইউএস-বাংলা মালয়েশিয়াগামী ফ্লাইটটি। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ইউএস-বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেন, ‘টেকনিক্যাল জটিলতা দেখা দেওয়ায় যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।’

বিমানটিকে ১৬৪ জন যাত্রী ছিল উল্লেখ করে বাংলাদেশ সিভিল এভিয়েশনের জনসংযোগ বিভাগের কর্মকর্তা এ কে এম রেজাউল করিম দুপুরে এনটিভি অনলাইনকে বলেন, ‘মালয়েশিয়া যাওয়ার পথে যান্ত্রিক সমস্যা দেখা দিলে শাহজালালে ফেরত আসতে বাধ্য হয় বিমানটি। এ সময় জরুরি ভিত্তিতে উড়োজাহাজটিকে অবতরণ করান পাইলট। তবে ক্রটি সারিয়ে বেলা ১১টা ৪৫ মিনিটে আবার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয় ফ্লাইটটি।

গত ১২ মাচ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় বেসরকারি এয়ারলাইনস ইউএস-বাংলার একটি বিমান। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। বিমানটিতে ৭১ আরোহী ছিলেন।