‘ভয়’কাজ করছে নাসিরের মনে

‘ভয়’কাজ করছে নাসিরের মনে

একসময়ের জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় করোনার কারণে  এক বছর মাঠের বাইরে ছিলেন। চোটের কারণে আর ফিটনেসহীনতায় ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারছিলেন না ।ফিটনেস না থাকায় বিসিবি প্রেসিডেন্টস কাপ বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে সুযোগ পাননি

এরই মধ্যে বিয়ে নিয়ে লংকাকাণ্ড বাধিয়ে ফেলেন। বিয়ের পর আমূল পরিবর্তন ঘটল নাসিরের। হঠাৎ উতরে গেলেন ইয়ো ইয়ো টেস্টে। শুধু পাসই করেননি, ফিজিওকে চমক দেখিয়ে স্কোর গড়লেন ১৭.১।

ফিরলেন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরে। ঘরোয়া ক্রিকেটে ফিরেই ব্যাটে কারিশমা দেখাতে চান নাসির।  জানালেন, প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান। ম্যাচে সব মিলিয়ে অন্তত ৮০০ থেকে এক হাজার রান করতে চান নাসির।

এমন সব পরিকল্পনার মাঝেও ভয় কাজ করছে নাসিরের।  চোট নিয়ে ভাবনা তার মাথা থেকে সরছেই না।

উল্লেখ্য, গত মৌসুমের আগে ভয়ঙ্কর এক চোট পান নাসির। হাঁটুতে অস্ত্রোপচার হয় তিনটি।  এরপর থেকে হ্যামস্ট্রিংয়ের চোট ফিটনেস সমস্যায় ভুগতে থাকেন।

সেই চোটের আতঙ্ক এখনো পুরোপুরি কাটেনি বলে স্বীকার করেছেন এই অলরাউন্ডার।

রোববার মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নাসির বলেন, ‘সত্যি বলতে ইনজুরি এখনও আমার মাথা থেকে পুরোপুরি যায়নি।  আমি বলব না যে, এখনও একশ ভাগ ফিট আছি। মনের মধ্যে ভয় কাজ করছে এখনও। চেষ্টা করছি শতভাগ ফিট হওয়ার জন্য। আর সেটা অনুশীলন আর খেলার মাধ্যমেই ভয়টা কাটানো সম্ভব। খেলা আর জিম-রানিংয়ের মাধ্যমে পুরোপুরি শেষ হওয়া সম্ভব।

শুধু চোটের ভয়ই নয়, মানসিকভাবেও বিধ্বস্ত নাসির। গত ফেব্রুয়ারি থেকে নাসিরের মাঠের বাইরের খবরেই দেশের ক্রিকেটাঙ্গন সরগরম রয়েছে।

আগের স্বামীকে তালাক না নিয়েই নাসিরের সঙ্গে সংসার পেতেছেন ক্যাবিন ক্রু তামিমা তাম্মিএমন অভিযোগ করেন রাকিব হাসান নামে এক ব্যক্তি।  তিনি নিজেকে তামিমার স্বামী বলে দাবি করেন।

বিষয়টি গণমাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে তোলপাড় শুরু হয়।

তবে ২২ গজে ব্যাট হাতে নামার সময়  সেই বিতর্ককে মাথায় আনতে চান না নাসির। পারফরম্যান্সের দিকেই পুরোপুরি মনোযোগী তিনি। 

বিষয়ে তিনি জানালেন, মাঠে নামলে ব্যক্তিগত জীবনের সমস্যা সব বিতর্ক ঝেড়ে ফেলেই নামবেন। ব্যাট-বল হাতে নিয়ে ঘরের কথা নাকি মনে থাকবে না তার।

বললেন, ‘এটা ক্রিকেট মাঠ। এখানে খেলতে এলে আমার মাথায় বাইরের চিন্তা থাকে না। কোনো খেলোয়াড়েরই থাকে না। বাইরে যাই হোক না কেন, ব্যাটিং-বোলিং করার সময় এসব চিন্তা থাকে না। আর আমি যা- করেছি লিগ্যালি করেছি। হয়তো সংবাদ সম্মেলন ডেকে আপনাদের বিস্তারিত জানিয়ে দেব।