ডেস্কটপ মাদারবোর্ডের পাওয়ার কিভাবে মেরামত করবেন

ডেস্কটপ মাদারবোর্ডের পাওয়ার কিভাবে মেরামত করবেন

আজকে আমি দেখাবো  কিভাবে ডেস্কটপ মাদারবোর্ডে  নষ্ট হলে ঘরে বসেই আমিনি নিজেই  মেরামত করবেন তা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। এই পোষ্ট টি পড়েই  আপনি সহজেই এই সমস্যার সমাধান করতে পারবেন। একটি কম্পিউটার কাজ করার ক্ষেত্রে মাদারবোর্ড একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই সমস্যার সমাধান না করেই কম্পিউটারটি সঠিকভাবে চালানো সম্ভব নয়। প্রথমে আমি মাদারবোর্ড  ATX 24 পিন ক্ষমতা তারের স্থির করেছি। পরে আমি তার উপর একটি টি এক্স 4 পিন 12 ভোল্ট সংযুক্ত করেছি। এখন, আমি মাদারবোর্ড  শুরু করার চেষ্টা করছি কিন্তু এটি ভাল কাজ করে না। ATX 4 পিনের 12v সংযোগকারী পরে মাদারবোর্ড  থেকে খোলা হয় এবং তারপর আমি ভি RM বিভাগ ভাল কাজ করছে দেখেছি, এর অর্থ হল ভি RM বিভাগটি ভাল। এবং পরবর্তীতে ব্রাশের আইও আইকিতে পেট্রোল মিশ্রন করে, সব এসএমডি এমওএসএফএইট

 পরিষ্কার করা হয়েছে। আবার চেষ্টা আবার পাওয়ার সমস্যা সমাধান করা হচ্ছে না। এখন SATA পোর্টের মাদারবোর্ড পাওয়ার পাশাপাশি দুটি পিনের SMD MOSFET স্থাপন করা হয়েছে। সুতরাং যে খুব বিন্দু থেকে এটা এটা SMD MOSFETl সমস্যার কারণে এটি ভাল কাজ না যে বোঝা হয়েছে। যদি SMD MOSFET শর্ট সার্কিটে সমস্যা থাকে তবে কোনও ক্ষমতা থাকবে না। যদি আপনি এই সমস্যার সমাধান করতে চান, তাহলে আপনার অবশ্যই পিএনপি এমওএসএফইএইচ পরিবর্তন করতে হবে। যেভাবে সহজেই ডেস্কটপ মাদার বোর্ড সমস্যার সমাধান করা সম্ভব।

আপনি যদি কোনও কম্পিউটার সমস্যার সমাধান শিখতে চান তবে আপনি  আমাদের কমেন্ট করে বলতে পারেন। এবং সরাসরি ডেস্কটপ মাদারবোর্ডের পাওয়ার কিভাবে মেরামত করবেন তার ভিডিও দেখতে চাইলে আপনি নিচের ভিডিও টি দেখেন  ভিডিও তে খুব সুন্দর ভাবে কাজ গুলো দেখানো হয়েছে ।